সিআইপি হলেন মিরসরাইয়ের জিয়া উদ্দিন

বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ মিরসরাইয়ের সন্তান মোহাম্মদ জিয়া উদ্দিনকে সিআইপি (বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি) নির্বাচিত করেছে সরকার।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে নতুন সিআইপি’র তালিকায় অন্তর্ভুক্তি লাভ করেন তিনি। মোহাম্মদ জিয়া উদ্দিন মিরসরাই উপজেলার ওচমান ইউনিয়নের আব্দুল হাই এবং ফাতেমা বেগমের সন্তান।

জানা যায়, সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত ব্যবসায়ীদের ভেতর সিআইপি স্বীকৃতি পেয়েছেন ৩০ জন প্রবাসী বাংলাদেশ। সেখানে প্রথমবারের মতো এই স্বীকৃতি লাভ করেন মোহাম্মদ জিয়া উদ্দিন।

২০০৯ সালে আরব আমিরাতে আমদানি-রপ্তানির ব্যবসা শুরু করেন মোহাম্মদ জিয়া উদ্দিন। এরপর প্রতিষ্ঠা করেন জেড এন্ড এস গ্রুড অব কোম্পানিস। ধীরে ধীরে বিদেশের মাটিতে ব্যবসার ভীত গড়েন তিনি। বর্তমানে আরব আমিরাতে তাঁর প্রতিষ্ঠানের ৪২টি শাখায় ৩০০ কর্মকর্তা ও কর্মচারি কর্মরত রয়েছেন।

এছাড়া সিআইপি মোহাম্মদ জিয়া উদ্দিন সংযুক্ত আরব আমিরাতের গোল্ডেন ভিসা লাভ করেন। পাশাপাশি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও কানাডায় ১০ বছর মেয়াদি ভিসাও লাভ করেন এই ব্যবসায়ী।

ব্যবসার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডেও জড়িত তিনি। মানুষের দুর্দশায় পাশে দাঁড়ানো, শৃঙ্খলাবদ্ধ ও আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকতে প্রবাসীদের সচেতন করা, বাংলাদেশি সংস্কৃতি ও ঐতিহ্যকে বিদেশের মাটিতে তুলে ধরা এবং দেশকে গৌরবান্বিত করতে প্রবাসীদের নিয়ে একসঙ্গে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন মোহাম্মদ জিয়া উদ্দিন।

এদিকে সিআইপি নির্বাচিত হওয়ায় এই রেমিট্যান্স যোদ্ধাকে অভিনন্দন জানিয়েছেন মিরসরাইয়ের বর্তমান সাংসদ ইঞ্জি. মোশাররফ হোসেন এবং তাঁর পুত্র মাহবুব উর রহমান রুহেল।

এক শুভেচ্ছা বার্তায় তাঁরা বলেন, জিয়া উদ্দিন একজন সফল ব্যবসায়ী এবং একজন সমাজসেবক। সামাজিক কর্মকাণ্ডে নিয়মিত অবদান রাখেন তিনি। তার সিআইপি হিসেবে স্বীকৃতি পাওয়া মিরসরাইবাসীর জন্য অত্যন্ত গর্বের বিষয়।

এছাড়া সিআইপি জিয়া উদ্দিনকে অভিনন্দন জানিয়েছেন চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু, সাবেক সভাপতি বখতিয়ার সাঈদ ইরান, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী যুবলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোশাররফ হোসেন মান্না, জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মানারাথ চৌধুুরী বাবু, যুবলীগ নেতা রিয়াজ উদ্দিন, ই-কমার্স প্রতিষ্ঠান মারিয়া গ্লোবালের স্বত্ত্বাধিকারী শেখ ফরহাদ, মিরসরাই সমিতি ওমানের সভাপতি মো. রিয়াদ, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রনি, আরব আমিরাতের বাংলাদেশি ব্যবসায়ী শিমুল ও আরশেদ নূরসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা।

এছাড়াও অভিনন্দন জানিয়েছেন জে বি এক্স স্টুডেন্ট অ্যাসোসিয়েশন, সামাজিক সংগঠন সাকিব স্মৃতি সংসদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

নিজের অভিমত জানাতে গিয়ে সিআইপি মোহাম্মদ জিয়া উদ্দিন আজকের বেলাকে বলেন, দেশের অর্থনীতিতে অবদান রাখতে পারাটা অনেক ভাগ্যের ব্যাপার। আমি সবসময় মানুষের জন্য, দেশের জন্য অবদান রাখতে চাই। আমি প্রচারবিমুখ থেকে সমাজের জন্য অবদান রাখতে চাই।

এসআই/আজকের বেলা
আজকের বেলামিরসরাইসিআইপি
Comments (০)
Add Comment