২৭ টাকায় কেনা আলু ৩৯ টাকায় বিক্রি, জরিমানা ১ লাখ

প্রতিকেজি আলু ২৭ টাকায় কিনে ৩৯ টাকা দরে বিক্রি করেছিল পাহাড়তলী বাজারের হাবিবুর রহমানের মেসার্স লাকি স্টোর। এমন সংবাদ পেয়ে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (২০ সেপ্টেম্বর) পরিচালিত অভিযানে লাকি স্টোরকে নির্ধারিত দামের চেয়ে বেশি দামে আলু বিক্রি ও মূল্যতালিকা প্রদর্শন না করায় ১ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়াও ওই আড়তে থাকা ১৫-১৬ বস্তা আলু ৩২ টাকা পাইকারি দরে বিক্রি করে দেওয়া হয়।

অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন আক্তার বলেন, ‘আলু, ডিম, পেঁয়াজের নির্ধারিত মূল্যে বিক্রি নিশ্চিত করতে অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় রিয়াজউদ্দিন বাজার ও পাহাড়তলী বাজারে অভিযান পরিচালনা করে। মুন্সীগঞ্জ থেকে সহকারী পরিচালক আব্দুস সালাম তথ্য দিয়েছিলেন হিমাগার থেকে ২৭ টাকা দরে কেনা আলু চট্টগ্রামের কয়েকজন ব্যবসায়ীর কাছে পাঠানো হয়েছে। তথ্য ছিল, পাহাড়তলী বাজারের হাবিবুর রহমানের প্রতিষ্ঠান মেসার্স লাকী স্টোরে গত ১৭ সেপ্টেম্বর ২৭ টাকা হিমাগার রেটের ২৫০ বস্তা আলু এসেছে।

আরও পড়ুন: ‘সরি মা’, তোমাকে দিয়ে আসা কথা রাখতে পারলাম না

প্রতিষ্ঠানটিতে তদন্তকালে দেখা যায়, ওই আলু ৩৯ টাকা পাইকারি দরে বিক্রি করা হয়েছে। মুন্সীগঞ্জ থেকে আলুর প্রেরকের সঙ্গে কথা বলে যানা যায়, তিনি হিমাগার রেট ২৭ টাকা দরে আলু কেনার পর পাহাড়তলী বাজারের হাবিব সাহের কাছে ২৫০ বস্তা আলু পাঠিয়েছেন। তবে তিনি এ প্রতিষ্ঠানকে ৩৯ টাকায় আলু বিক্রির নির্দেশনা দেননি। বরং বলেছিলেন— সরকারি রেট সঠিক রেখে পাইকারি বিক্রি করতে।’

এদিকে অভিযানকালে ডিম ও আলুর দুটি আড়তে মূল্যতালিকা প্রদর্শন না করায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এসআই/আজকের বেলা
অভিযানআজকের বেলাআলুপাহাড়তলী
Comments (০)
Add Comment