মাওলানা বাকী বিল্লাহ সাদেকী মারা গেছেন

মিরসরাই লতিফিয়া কামিল মাদরাসার আরবি বিভাগের সাবেক অধ্যাপক মাওলানা বাকী বিল্লাহ সাদেকী (৭৫) মারা গেছেন (ইন্না লিল্লাহ ওয়া ইন্না ইলাহি রাজিউন)। বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

মাওলানা বাকী বিল্লাহ সাদেকী মিরসরাই উপজেলার মায়ানী ইউনিয়নের ১নং ওয়ার্ডের সৈদালী এলাকার বাকি বিল্লাহ সাদেকী বাড়ির মাওলানা হাবিবুল্লাহর ছেলে। তিনি মিরসরাই লতিফিয়া কামিল মাদরাসার আরবি বিভাগের সাবেক অধ্যাপক এবং সীতাকুণ্ড উপজেলার বারৈয়াঢালা ইউনিয়নের হযরত গফুর শাহ (রঃ) জামে মসজিদের খতিব ছিলেন।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে মাওলানা বাকী বিল্লাহ সাদেকী স্থানীয় বাজার থেকে প্লাস্টিক নিয়ে বাড়িতে আসেন। এরপর ঘরের ছাদে গিয়ে লাকড়ির রাখার ঘরে বৃষ্টির পানি না ঢুকার জন্য প্লাস্টিক দিয়ে ঢেকে দেওয়ার সময় অসাবধানতাবসত পা পিছলে ছাদ থেকে নিচে পড়ে মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হন। পরবর্তীতে উদ্ধার করে মিরসরাই পৌর সদরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তৃব্যরত চিকিৎসক অবস্থা গুরুতর দেখে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ২টায় তিনি মৃত্যুবরণ করেন।

মিরসরাই লতিফিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা একরামুল হক বলেন, মাওলানা বাকী বিল্লাহ সাদেকী দীর্ঘ ৪০ বছর অত্র মাদরাসার আরবি বিভাগের অধ্যাপক হিসেবে নিয়োজিত ছিলেন। উনার অসংখ্য ছাত্র দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োজিত রয়েছে। মাওলানা বাকী বিল্লাহ সাদেকী হযরত গফুর শাহ (রঃ) জামে মসজিদের খতিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মায়ানী ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য ইয়াছিন উল্যাহ বলেন, মাওলানা বাকী বিল্লাহ হুজুর বৃহস্পতিবার দুপুরে ঘরের ছাদ থেকে নিচে পড়ে মাথায় আঘাতপ্রাপ্ত হন। পরে তাঁকে উদ্ধার করে প্রথমে মিরসরাই সদরের মাতৃকা হাসপাতালে এবং পরবর্তীতে চমেক হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ২টায় তাঁর মৃত্যু হয়। আজ রাত ১০টায় উপজেলার বড়তাকিয়া জামে মসজিদে নামাজে জানাযা শেষে মরহুমকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এসএস/এসআই
আজকের বেলাচট্টগ্রামচমেকমৃত্যু
Comments (০)
Add Comment