সিএমপিতে কৃষ্ণ অধ্যায় শেষ, নতুন কমিশনার সাইফুল

চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) কমিশনার পদে বাংলাদেশ পুলিশের ডিআইজি সাইফুল ইসলামকে পদায়ন করা হয়েছে। নতুন কমিশনার পদায়নের মধ্যদিয়ে বর্তমান কমিশনার কৃষ্ণ পদ রায়ের সিএমপি অধ্যায় সমাপ্ত হলো।

কৃষ্ণ পদ রায়কে পুলিশ সদর দপ্তরে (অতিরিক্ত আইজিপি সুপারনিউমারারি) পদে পদায়ন করা হয়েছে। সাইফুল ইসলাম বর্তমানে মেট্রোরেলের ডিআইজি পদে কর্মরত আছেন।

রোববার (২৩ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। প্রজ্ঞানের ১০ কর্মকর্তার ৯ জন ডিআইজি (উপ-মহাপরিদর্শক) আর কৃষ্ণ পদ রায় একমাত্র অতিরিক্ত আইজিপি (সুপারনিউমারারি)।

নতুন পদায়ন করা কর্মকর্তাগণ হলেন— পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের ডিআইজি মো. ইলিয়াছ শরীফকে বরিশাল রেঞ্জ ডিআইজি, খুলনা পুলিশ ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট মো. নিশারুল আরিফকে পুলিশ সদর দপ্তরে, ডিএমপির অতিরিক্ত কমিশনার মহা. আশরাফুজ্জামানকে পুলিশ সদর দপ্তরে, আর্মড পুলিশ ব্যাটালিয়নের ডিআইজি মোহাম্মদ আব্দুল্লাহীল বাকীকে পুলিশ সদর দপ্তরে, হাইওয়ে পুলিশের ডিআইজি মো. মাহবুবুর রহমানকে মেট্রোরেলের ডিআইজি, পুলিশ সদর দপ্তরের ডিআইজি এস এম মোস্তাক আহমেদ খানকে ডিএমপির অতিরিক্ত কমিশনার, বরিশাল রেঞ্জ ডিআইজি জামিল হাসানকে হাইওয়ে পুলিশে ও আর্মড পুলিশ ব্যাটালিয়নের ডিআইজি মোল্যা নজরুল ইসলামকে সিআইডিতে পদায়ন করা হয়েছে।

প্রসঙ্গত, সিএমপির সদ্য বিদায়ী কমিশনার কৃষ্ণ পদ রায় ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা বিষয়ে অর্নাস ও মাস্টার্স ডিগ্রি অর্জন করার পর ১৯৯৫ সালে ১৫তম বিসিএস পরীক্ষায় এএসপি পদে বগুড়ায় যোগদান করে কর্মজীবন শুরু করার পর সিএমপিতে সিনিয়র সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। ৩০ জুন ২০২২ তাঁকে সিএমপি কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছিল।

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার সন্তান কৃষ্ণ পদ রায় চাঁদপুর ও শেরপুর জেলা পুলিশের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। সেখান থেকে ডিএমপির রমনা জোনের উপ-কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। সিএমপিতে পদায়নের আগে কৃষ্ণ পদ রায় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

এসআই/আজকের বেলা
আজকের বেলাচট্টগ্রামপুলিশসিএমপি
Comments (০)
Add Comment