চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার ও আশপাশের এলাকায় ব্যাপক গোলাগুলি

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার ও আশপাশের এলাকায় ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে৷ শুক্রবার (৯ আগস্ট) দুপুরের দিকে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সি‌নিয়র জেল সুপার শ‌ফিকুল ইসলাম আজকের বেলাকে বলেন, কিছু বন্দি বিশৃঙ্খল প‌রি‌স্থি‌তি সৃষ্টি করেছিল তাদের নিয়ন্ত্রণে কারারক্ষিরা ফাঁকা গু‌লি করেছেন। এ সময় অন্যান্য কারারক্ষিরা দ্রুত এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন কারাগারের ভেতরে ও বাহিরে সেনাবা‌হিনীর সদস্যরা রয়েছেন।

স্থানীয়রা জানান, জুমার নামাজের পর থেকে মূলত কারাগারের জেলরোড প্রান্তে অবস্থির ভবনগুলোতে থাকা বন্দিরা তাদের মুক্তির দাবিতে ভেতরে ‘বিদ্রোহ’ শুরু করেছেন। এ সময় সড়কে থাকা বন্দিদের স্বজনরাও কারাফটকের সামনে ভিড় করলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে।

এ সময় কারারক্ষিদের উদ্দেশ্য করে ইট-পাটকেল ছোড়া হলে কারা কর্তৃপক্ষ পরিস্থিতি নিয়ন্ত্রণে গুলি চালায়। দ্রুততম সময়ে সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থল ও আশপাশের পুরো এলাকায় অবস্থান নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে

বন্দিদের এক স্বজন আজকের বেলাকে বলেন, কারাগারে বন্দিদের সাথে তাদের পরিবারের সাক্ষাত ও যোগাযোগের কিছু ব্যবস্থা প্রচলিত ছিল। কিন্তু বিগত বেশ কিছুদিন যাবৎ বন্দিদের সাথে সাক্ষাতের সেসকল সুযোগ বন্ধ থাকায় বন্দিদের ভেতর উদ্বেগ উৎকন্ঠা থেকে এই বিক্ষোভের সৃষ্টি হয়।

এসআই/আজকের বেলা
Comments (০)
Add Comment