টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল শুরু

ছয় মাস বন্ধ থাকার পর বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আজ বুধবার (২৭ সেপ্টেম্বর) থেকে টেকনাফ-সেন্টমার্টিন রুটের জাহাজ চলাচল শুরু হচ্ছে।

বুধবার থেকে সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. নাসিম আহমেদ।

তিনি জানান, দিবসটি উপলক্ষ্যে কক্সবাজারে সাত দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন রয়েছে। এরই অংশ হিসাবে ওই রুটে পর্যটকবাহী জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। জেলা প্রশাসনের একটি দল পর্যবেক্ষণ করতে সেন্টমার্টিনে সরেজমিন এসেছি। উভয়পাড়ের জেটিঘাট, নাফ নদের নাব্যতাসহ নানা বিষয়ে উপযোগী কিনা খতিয়ে দেখা হয়েছে।

আরও পড়ুন: কক্সবাজারে পর্যটকদের জন্য সপ্তাহব্যাপী বিশেষ ছাড়

এর আগে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে একটি একটি পর্যবেক্ষক দল ‘বার আউলিয়া’ নামে জাহাজে টেকনাফের দমদমিয়া জেটিঘাট থেকে সেন্টমার্টিন পরিদর্শন করে। জেলা প্রশাসনের পর্যবেক্ষণ দলটি কোনো ত্রুটি ছাড়াই সেন্টমার্টিন পরিদর্শন করে ফের ঘাটে পৌছায়।

পরে জেলা প্রশাসক কার্যালয়ে বৈঠকে সিন্ধান্ত হয় আজ থেকে টেকনাফ-সেন্টমার্টিণ নৌরুটে পর্যটনবাহি জাহাজ চলবে। তবে ধারণ ক্ষমতার বেশি যাত্রী পরিবহন করলে আইনের আওতায় আনা হবে বলে হুশিয়ারি দেন জেলা প্রশাসক।

প্রসঙ্গত, চলতি বছরের ২১ মার্চের পর জাহাজ চলাচল বন্ধ হয়ে যায়। পরে চলতি মাসের ২৭ সেপ্টেম্বর জাহাজ চলাচলের অনুমতি দেয় জেলা প্রশাসন।

এসআই/আজকের বেলা
আজকের বেলাজাহাজসেন্টমার্টিন
Comments (০)
Add Comment