মিরসরাইকে গৃহহীন-ভূমিহীনমুক্ত ঘোষণা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ন-২ প্রকল্পের দ্বিতীয় ধাপের পঞ্চম পর্বে ১৮ হাজার ৫শ’ ৬৬টি ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমি ও বাড়ি হস্তান্তরের পাশাপশি ২৬ জেলার সব উপজেলাসহ আরও ৭০টি উপজেলাকে গৃহহীন ও ভূমিহীনমুক্ত ঘোষণা করেন।

সারাদেশের ন্যায় মিরসরাইয়ে আশ্রয়ন-২ প্রকল্পের পঞ্চম পর্যায়ের উপজেলার মায়ানী ইউনিয়নে স্থাপিত আশ্রয়ন প্রকল্পের ৩৪টি ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তরের উদ্বোধন করেন। এ উপলক্ষে মঙ্গলবার সকাল ১১টায় মিরসরাই উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে গৃহহীন ও ভূমিহীনদের মাঝে ঘরসহ জমির দলিল হস্তান্তর করে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তী, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. জাকিরুল ফরিদ, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জাকির হোসেন ও মহিলা বিষয়ক কর্মকর্তা মেহের আফরোজ প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন বলেন, আশ্রয়ন প্রকল্প-২ পঞ্চম পর্যায়ে মিরসরাই উপজেলার মায়ানী ইউনিয়নে স্থাপিত ৩৪টি ভূমিহীনদের মাঝে ঘর ও জমি হস্তান্তর করা হয়। এখন পর্যন্ত মিরসরাই উপজেলার ৩৫৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান সম্পন্ন হয়। এর মধ্যদিয়ে মিরসরাই উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়।

এসএস/এসআই
আজকের বেলাআশ্রয়ন-২ঘরমিরসরাইশেখ হাসিনা
Comments (০)
Add Comment