চট্টগ্রামের পথে চলন্ত ট্রেনে তরুণীকে ধর্ষণ, ৩ জন গ্রেপ্তার

চট্টগ্রামে আসার পথে চলন্ত একটি ট্রেনে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে রেলওয়ে পুলিশ। বুধবার (২৬ জুন) ভোর সাড়ে ৪টায় উদয়ন এক্সপ্রেসে এই ঘটনা ঘটে।

গ্রেপ্তাররা হলেন— মো. জামাল (২৭), মো. শরীফ (২৮) ও মো. রাশেদ (২৭)। গ্রেপ্তার তিনজনই ট্রেনে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান এস এ করপোরেশনের কর্মী। এদিকে এ ঘটনায় ট্রেনের গার্ড আবদুর রহিমকে সাময়িক বরখাস্ত করেছে রেলওয়ে। যদিও বিষয়টি স্বীকার করেননি রেলওয়ে কর্তৃপক্ষ।

জানা গেছে, মঙ্গলবার রাত ১০টায় চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসে উদয়ন এক্সপ্রেস। বুধবার সকাল ৮টায় চট্টগ্রাম পৌঁছে। ট্রেনটি লাকসাম ক্রস করার সময় ধর্ষণের ঘটনা ঘটে বলে পুলিশকে জানায় ভুক্তোভোগী তরুণী।

চট্টগ্রামের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মো. সাইফুল ইসলাম বলেন, উদয়ন এক্সপ্রেসে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠানের তিনজনকে গ্রেপ্তার করা হয়। কিন্তু এ ঘটনায় আমাদের রেলের কেউ জড়িত না। রেলের কর্মী (ট্রেনের গার্ড আবদুর রহিম) জড়িত থাকার বিষয়টি সম্পূর্ণ মিথ্যা এবং বরখাস্ত করার বিষয়টিও সত্য না।

এ প্রসঙ্গে মন্তব্য জানতে চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম শহীদুল ইসলামের সঙ্গে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

তবে রেলওয়ে পুলিশ সুপার মোহাম্মদ হাসান চৌধুরী বলেন, ‘উদয়ন এক্সপ্রেসের খাবারের বগিতে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে। এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের প্রার্থনা করা হয়েছে।’

তিনি আরো বলেন, অভিযোগকারী তরুণী উদয়ন এক্সপ্রেসে করে চট্টগ্রামে আসছিলেন। খাবার বগিতে অবস্থানের সময় এস এস কর্পোরেশনের কয়েকজন কর্মী তরুণীটিকে প্রথমে উত্যক্ত‌ করে, পরে ভোররাতের দিকে ধর্ষণ করেছে বলে অভিযোগ করেছেন তিনি। তবে এই বিষয়ে এখনো বিশেষ তদন্ত বাকি আছে। এরপর বিস্তারিত জানা যাবে।

এসআই/আজকের বেলা
আজকের বেলাচট্টগ্রামট্রেনধর্ষণ
Comments (০)
Add Comment