সংঘাতের পর ২ নেতা বহিষ্কার, চট্টগ্রাম মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত

দুই নেতার অনুসারীদের মধ্যে সংঘর্ষে একজন নিহতের পর চট্টগ্রাম মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। এছাড়া ওই দুই নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাতে যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির দফতর সম্পাদক নুরুল ইসলাম সোহেলের সই করা এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে মেয়াদোত্তীর্ণ হওয়ায় চট্টগ্রাম মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত ঘোষণাকে শিগগির নতুন কমিটি দেওয়ার কথা বলা হয়েছে।

এছাড়া দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগে চট্টগ্রাম মহানগর যুবদলের প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসাইন এবং কৃষি বিষয়ক সম্পাদক নুরুল আমিনকে প্রাথমিক সদস্য পদসহ দলীয় সকল পদ থেকে বহিষ্কার করার কথা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি আবদুল মোনায়েম মুন্না এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ নূরুল ইসলাম নয়ন ইতোমধ্যে এ সিদ্ধান্ত কার্যকর করেছেন বলে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়।

উল্লেখ্য, শুক্রবার বিকেলে নগরের পুরাতন চান্দগাঁও এলাকায় একটি টার্ফের (কৃত্রিম খেলার মাঠ) আধিপত্য নিয়ে সংঘর্ষে জড়ায় যুবদলের নেতাকর্মীদের দুই গ্রুপ। এতে জুবায়ের উদ্দীন বাবু (২৫) নামে একজন ছুরিকাঘাতে নিহত হন, যিনি স্থানীয়ভাবে যুবদল কর্মী হিসেবে পরিচিত। সংঘর্ষে জড়িতরা বহিষ্কৃত যুবদল নেতা মোশাররফ ও আমিনের অনুসারী বলে স্থানীয়দের ভাষ্য।

এসআই/আজকের বেলা
আজকের বেলাকমিটিচট্টগ্রামবহিষ্কারযুবদল
Comments (০)
Add Comment