মিরসরাই ইকোনোমিক জোনের জমি উদ্ধারে বাধা, ইউপি সদস্যের জেল

মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের অর্থনৈতিক অঞ্চলের (বেজা) জমি দখলে নিয়ে মাছ চাষ বন্ধে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় কাজে বাধা দেওয়ায় শেখ আশরাফ উদ্দিন রাকিব নামে এক ইউপি সদস্যকে পাঁচ দিনের কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দিনব্যাপী উপজেলার ইছাখালীয় এলাকায় বেজার উপ-ব্যবস্থাপক (প্রশাসন) ও সিনিয়র সহকারী সচিব মো. ইয়াছিনের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। দণ্ডপ্রাপ্ত আশরাফ উদ্দিন রাকিব ৬নং ইছাখালী ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের সদস্য।

মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা জেরিন বলেন, বেজার অভিযোগ পেয়ে ইছাখালী এলাকায় জমি উদ্ধারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওয়ার্ড সদস্য শেখ আশরাফ উদ্দিন রাকিব লোকজন নিয়ে বাধা দেওয়ায় তাকে ৫ দিনের কারাদাণ্ড দেওয়া হয়েছে। এছাড়া ১০টি মোটরসাইকেল জব্দ করে বেজা অফিসে রাখা হয়েছে।

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহিদ হোসেন বলেন, দণ্ডপ্রাপ্ত ইউপি সদস্য শেখ আশরাফ উদ্দীন রাকিবকে থানা হাজতে রাখা হয়েছে। বুধবার সকালে তাকে আদালতে পাঠানো হবে। জব্দ করা মোটরসাইকেলগুলোর রেজিষ্ট্রেশন নাম্বার না থাকায় বাজেয়াপ্ত করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের প্রকল্প পরিচালক আবদুল্লাহ ফারুক বলেন, মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের অধিগ্রহণকৃত জায়গায় স্থানীয় কিছু দুষ্কৃতিকারীরা অবৈধভাবে মাছ চাষ করে আসছিলো। আজ দিনভর সেগুলো উদ্ধারে প্রশাসন অভিযান চালিয়েছে। অবৈধ দখলদারদের বিরুদ্ধে বেজার পক্ষ থেকে আইগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এসএস/এসআই
অভিযানআজকের বেলাকারাদণ্ডমিরসরাই
Comments (০)
Add Comment