সনদ জালিয়াতি মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

মিরসরাইয়ে ওয়ারিশ সনদ জালিয়াতি করে টাকা আত্মসাতের অভিযোগে মামলায় কবির আহমদ নিজামী (৫৫) নামে ইউনিয়ন পরিষদের (ইউপি) এক চেয়ারম্যানকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (২ জুলাই) দুপুরে চট্টগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কাজী শহীদুল হক এই আদেশ দেন।

কবির আহমদ নিজামী উপজেলার ১৩নং মায়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি একই ইউনিয়নের পশ্চিম মায়ানী এলাকার জাফর আহমদের ছেলে।

জানা গেছে, ওয়ারিশ সনদ জাল করে সরকারের ভূমি অধিগ্রহণ শাখা থেকে ৫ কোটি ৫৩ লাখ ৪২ হাজার ৯শ ৩২ টাকা আত্মসাৎ করার অভিযোগে মহিন উদ্দিন চৌধুরী নামে এক ব্যক্তি বাদী হয়ে চট্টগ্রাম ম্যাজিস্ট্রেট আদালতে ২০২১ সালে মামলা করেন। মামলায় চেয়ারম্যান কবির আহমদ নিজামীকে প্রধান করে ১৩ জনকে আসামি করা হয়েছে। এরপর একাধিক সংস্থা তদন্ত করে আদালতে প্রতিবেদন দিয়েছে। প্রতিবেদনে ঘটনার সত্যতা পাওয়া যায়।

বাদীপক্ষের আইনজীবী অ্যাড. জাহেদুল ইসলাম জানান, মামলার ১নং আসামি চেয়ারম্যান কবির আহমদ নিজামী মহামান্য হাইকোর্টের আদেশের পরিপ্রেক্ষিতে আজ আত্মসমর্পণ করলে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন চিফ জুডিশিয়াল মাজিস্ট্রেট আদালতের বিচারক।

এর আগে হাইকোর্টে আত্মসমর্পণ করলে তাকে আট সপ্তাহের জামিন দিয়ে ২ জুলাই চট্টগ্রাম চিফ জুডিশিয়াল মাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়।

এসএস/এসআই
Comments (০)
Add Comment