ইংলিশ পরীক্ষায় ফেল বাংলাদেশ

ধর্মশালায় জিততে হলে রেকর্ড বুক নতুন করে লিখতে হতো তবে সেটি আর হলো না। ইংলিশদের করা ৩৬৪ রানের জবাবে বাংলাদেশ গুটিয়ে গেল ২২৭ রানে। আফগানদের হারিয়ে উড়তে থাকা সাকিব বাহিনীকে মাটিতে নামলো মালান-টপলিরা। ১৩৭ রানের বড় পরাজয়ে ধর্মশালা অধ্যায়ও শেষ হলো সাকিবদের।

অথচ দু’দিন আগেও বাংলাদেশ একই মাঠে খেলেছে। আফগানিস্তানের বিপক্ষে সেই ম্যাচে দাপট ছিল স্পিনারদের। সঙ্গত কারণেই আজ বাড়তি একজন স্পিনার নিয়ে ইংলিশদের বিপক্ষে মাঠে নামে টাইগাররা। তাদের এ সিদ্ধান্ত যে ভুল ছিল, তা প্রমাণ হয়েছে প্রথম ইনিংসেই। সাকিব-মিরাজদের কচুকাটা করে রানের পাহাড় গড়ে ইংল্যান্ড।

অথচ এই উইকেটেই লক্ষ্য তাড়ায় নেমে তাসের ঘরের মতো ভেঙে গেছে বাংলাদেশের টপ অর্ডার। তবে লিটন দাস প্রমাণ করেছেন- এই উইকেটে রান করা খুব একটা কঠিন কাজ না। কিন্তু তামিম-শান্তরা উইকেট বিলিয়ে শুরুতেই দলকে ব্যাকফুটে ঠেলে দেন। যেখানে থেকে আর ফিরতে পারেনি বাংলাদেশ। ১৩৭ রানের হারে পয়েন্ট টেবিলেও বড় ধাক্কা খেল সাকিবের দল।

মঙ্গলবার (১০ অক্টোবর) হিমাচল ক্রিকেট অ্যাসোসিয়েশন ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৬৪ রান তুলে ইংল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ১৪০ রান করেন মালান।বাংলাদেশের হয়ে ৪ উইকেট শিকার করেন মাহেদী।

জবাবে খেলতে নেমে ৪৮ ওভার ২ বলে ২২৭ রান তুলে অলআউট হয় বাংলাদেশ। যেখানে সর্বোচ্চ ৭৬ রান এসেছে লিটনের ব্যাট থেকে। ইংলিশদের পক্ষে ৪টি উইকেট নেন রিস টপলি।

ম্যাচ সেরা হয়েছেন: ১৪০ রান করা ডেভিড মালান

এসআই/আজকের বেলা
আজকের বেলাইংল্যান্ডক্রিকেটবাংলাদেশবিশ্বকাপ
Comments (০)
Add Comment