মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যানকে গ্রেপ্তার, প্রতিবাদে সড়ক অবরোধ

মিরসরাই উপজেলার খৈয়াছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুল হক জুনুকে গ্রেপ্তারের প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয় নেতাকর্মীরা। এ সময় মহাসড়কের উভয়পাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

বৃহস্পতিবার (১৬ মে) রাত সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত উপজেলার বড়তাকিয়া এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখেন নেতাকর্মীরা। তাদের নেতৃত্ব দেন যুবলীগ নেতা মাহফুজ ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাসুদ করিম রানা।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় ৭টার দিকে উপজেলার বড়তাকিয়া বাজার এলাকা থেকে খৈয়াছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুল হক জুনুকে গ্রেপ্তার করে পুলিশ।

জানা যায়, গত ২২ এপ্রিল ঢাকার বনানী থানাধীন পার্ক সংলগ্ন এলাকায় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি আছিফুর রহমান শাহীনকে হত্যার উদ্দেশ্যে হামলা হয়। এ ঘটনায় চেয়ারম্যান মাহফুজুল হক জুনুকে প্রধান আসামি করে আরো ৭ জনের নাম উল্লেখ করে ঢাকা মহানগর চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্ট নং-৩ এর আদালতে মামলা নং-০৩/২৪ দায়ের করেন তিনি।

আরও পড়ুন: মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান মাহফুজুল হক জুনু গ্রেপ্তার

এদিকে চেয়ারম্যান মাহফুজুল হক জুনুকে গ্রেপ্তারের প্রতিবাদে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত উপজেলার বড়তাকিয়া এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে স্থানীয় নেতাকর্মীরা। তাদের নেতৃত্বে ছিলেন যুবলীগ নেতা মাহফুজ ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাসুদ করিম রানা। এ সময় মহাসড়কের উভয়পাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। পরবর্তীতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবং পুলিশ এসে অবরোধকারীদের সরিয়ে দিলে প্রায় দেড়ঘন্টা পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

জোরারগঞ্জ হাইওয়ে পুলিশের ইনচার্জ (ওসি) সোহেল সরকার আজকের বেলাকে বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড়তাকিয়া অংশে যানবাহন চলাচল বন্ধ করে দিয়ে বিক্ষোভের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে তাদের সরিয়ে দিই। এ সময় প্রায় ৩০ মিনিট যানবাহন চলাচল বন্ধ ছিল। তবে জানমালের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাহফুজা জেরিন আজকের বেলাকে বলেন, ইউপি চেয়ারম্যান মাহফুজুল হক জুনুকে গ্রেপ্তারের ঘটনায় তার নেতাকর্মীরা মহাসড়ক অবরোধ করে রাখে। চট্টগ্রাম জেলা প্রশাসকের সাথে কথা বলে চেয়ারম্যান মাহফুজুল হক জুনুকে আইনি সহায়তা দেওয়ার বিষয়ে অবরোধকারীদের আশ্বস্থ করা হলে তারা মহাসড়ক থেকে সরে যায়।

এ সময়ে কোনো গাড়ি ভাঙচুর করা হয়নি। তবে তারা প্রায় ৩০ মিনিট মহাসড়ক অবরোধ করে রেখেছিল বলে জানান ইউএনও।

এসএস/এসআই
অবরোধআজকের বেলাগ্রেপ্তারছাত্রলীগমামলামিরসরাইযুবলীগসড়ক
Comments (০)
Add Comment