চুয়েটের হলে গভীর রাতে শিক্ষকের মদপান, তদন্ত কমিটি গঠন

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শহীদ তারেক হুদা হলে মদপানের অভিযোগ উঠেছে এক শিক্ষকের বিরুদ্ধে।

অভিযুক্ত শিক্ষকের নাম শাফকাত আর রুম্মান। তিনি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের প্রভাষক। এ ঘটনায় (৪ জুন) চুয়েট প্রশাসন দুই সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে।

জানা গেছে, শুক্রবার (৩১ মে) চুয়েটের ১৮তম ব্যাচের শিক্ষা সমাপনীর শেষদিন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের বাস্কেটবল মাঠে একটি কনসার্ট আয়োজন করা হয়। কনসার্ট চলাকালীন সময়ে ভোর ৪টার দিকে শাফকাত আর রুম্মান বিশ্ববিদ্যালয়ের শহীদ তারেক হুদা হলে মদপান করতে যান।

পরে অভিযুক্ত শিক্ষকের স্ত্রী ও চুয়েটের ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্চিনিয়ারিং বিভাগের প্রভাষক কাজী জান্নাতুল ফেরদৌস তাকে মদ পান করতে দেখেন। এ সময় অভিযুক্ত শিক্ষক নিজের স্ত্রী ও সহকর্মীকে দেখে উত্তেজিত হয়ে বকাঝকা করতে থাকেন। পরে হলের বিভিন্ন শিক্ষার্থীরা উপস্থিত হয়ে তাকে শিক্ষক ডরমিটরিতে পৌঁছে দেন।

এ ঘটনা জানাজানি হলে বিষয়টি চুয়েট প্রশাসনের নজরে আসে। পরে তারা এর সত্যতা যাচাইয়ের জন্য বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. সুনীল ধরকে সভাপতি এবং তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আহসান উল্লাহ সদস্য করে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেন।

তদন্ত কমিটির প্রধান অধ্যাপক ড. সুনীল ধর আজকের বেলাকে বলেন, বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে মদপানের অভিযোগ উঠেছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আমরা ইতোমধ্যে তদন্ত কার্যক্রম শুরু করেছি। ঘটনা বিশ্লেষণ করে খুব শিগগিরই প্রতিবেদন জমা দেব।

এসআই/আজকের বেলা
আজকের বেলাচুয়েটমদপান
Comments (০)
Add Comment