চবির ডায়েরিতে বঙ্গবন্ধু টানেলের স্থলে মার্কিন টানেলের ছবি

তদন্ত কমিটি গঠন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) তথ্য নির্দেশিকা-২০২৪ ডায়েরির ভেতরের পৃষ্ঠায় ব্যবহৃত বঙ্গবন্ধু টানেলের ছবির ব্যাপারে ভুল ছবি উপস্থাপনের জন্য ৩ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার (১৪ জানুয়ারি) বিকেল ৩টার দিকে উপাচার্য সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিবৃতিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তথ্য নির্দেশকা-২০২৪ ডায়েরির ভেতরের পৃষ্ঠায় ব্যবহৃত বঙ্গবন্ধু টানেলের ছবির ব্যাপারে অনিচ্ছাকৃত ভুলের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি এবং এই তথ্য নির্দেশিকা অতিসত্বর প্রত্যাহার করার নির্দেশ দেওয়া হলো। আমরা এ ব্যাপারে ৩ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছি। পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্ত কমিটির রিপোর্ট পাওয়া সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তদন্ত কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ হেলাল উদ্দিন। সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ ফরিদুল আলম, আইন বিভাগের প্রফেসর ড. রকীবা নবী এবং সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ মঈনুল ইসলাম লিটন। ওই কমিটিকে উপরোক্ত বিষয়ে পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্তের রিপোর্ট দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. নাজনীন নাহার ইসলাম, অধ্যাপক ড. দানেশ মিয়া, বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. নুরুল আজিম শিকদার এবং সহকারী প্রক্টর অরূপ বড়ুয়া।

এসআই/আজকের বেলা
আজকের বেলাচবিটানেলবঙ্গবন্ধু
Comments (০)
Add Comment