গুলি চালালেও আমরা সড়ক ছাড়ব না

নগরের টাইগারপাসে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের দুদিক থেকে ঘিরে রেখেছে পুলিশ। অন্তত ২০ মিনিট ধরে পুলিশ তাদের সড়ক অবরোধ না করার অনুরোধ জানালেও তারা তাদের সিদ্ধান্তে অনড় রয়েছেন। আন্দোলনকারী শিক্ষার্থীরা বলছেন— ‘গুলি চালালেও আমরা সড়ক ছাড়ব না। প্রয়োজনে আমাদের গুলি করেন।’

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল ৪টা ৪০ মিনিটে এ রিপোর্ট লেখা পর্যন্ত নগরের টাইগারপাস মোড়ের বঙ্গবন্ধু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে তাদের ঘিরে রেখেছে পুলিশ। এর আগে বিকেল ৪টার দিকে বটতলী স্টেশনে শিক্ষার্থীরা জড়ো হয়ে মিছিলসহ টাইগারপাস অভিমুখী হন।

পুলিশ বলছে, সুশৃঙ্খলভাবে তাদের ২ নম্বর গেট পর্যন্ত যাওয়ার অনুমতি দেওয়া হবে। তবে সড়ক অবরোধ করতে দেওয়া হবে না। প্রয়োজনে শিক্ষার্থীদের কর্মসূচি এখনই সমাপ্ত করার আহ্বান জানায় তারা।

সরেজমিনে দেখা যায়, দুপুর আড়াইটায় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ‘বাংলা ব্লকেড’ নামে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সড়ক অবরোধের কথা থাকলেও বৈরি আবহাওয়ার কারণে তারা বিকেল ৪টার দিকে বটতলী স্টেশনে জড়ো হতে থাকে।

এরপর তারা মিছিল নিয়ে নগরের টাইগারপাস সড়ক অবরোধের জন্য এগিয়ে আসে। বিকাল ৪টা ২০ মিনিটের দিকে পুলিশ সদস্যরা তাদের পেছন থেকে এবং সামনে থেকে ঘিরে অবরুদ্ধ করে ফেলে।

বর্তমানে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে আন্দোলনকারী শিক্ষার্থীদের বাকবিতণ্ডা চলছে। ঘটনাস্থলে উপস্থিত আছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার, জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারসহ আরও ঊর্ধ্বতন কর্মকর্তা এবং শতাধিক সদস্য।

তবে সড়ক অবরোধের জন্য আন্দোলনকারী শিক্ষার্থীরা এখন পর্যন্ত অনড় রয়েছেন। তারা বলছেন, তাদের কর্মসূচি পালন করবেনই। গুলি চালালেও তারা সড়ক ছাড়বেন না।

এদিকে পুলিশ ও শিক্ষার্থীরা মুখোমুখি হওয়ার ফলে টাইগারপাসে সৃষ্টি হয়েছে ব্যাপক যানজট। এতে নিউ মার্কেট থেকে টাইগারপাস এবং জিইসি হয়ে নিউমার্কেটমুখী সকল যান চলাচল বন্ধ হয়ে গেছে।

এসআই/আজকের বেলা
অবরোধআজকের বেলাকোটাচট্টগ্রামটাইগারপাসসড়ক
Comments (০)
Add Comment