নির্বাচিত হয়েই পোস্টার অপসারণ করছেন রুহেল

ভোটের পোস্টারে প্লাস্টিকের ব্যবহার নিষিদ্ধ হলেও শীতের মধ্যে শিশির থেকে বাঁচাতে চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনের কিছু জায়গায় প্লাস্টিকের আবরণে নির্বাচনি পোস্টার করা হয়েছিল। এবার সেসব নিজেই পরিষ্কার করলেন এ আসনে বিজয়ী নৌকা প্রতীকের প্রার্থী মাহবুব উর রহমান রুহেল।

মঙ্গলবার (৯ জানুয়ারি) সকাল ১১টার দিকে নিজ গ্রাম ৪নং ধুম ইউনিয়নের শান্তিরহাট এলাকা থেকে এ কার্যক্রম শুরু করেন রুহেল। এ সময় তাঁর ছেলে দারিউস রহমান উপস্থিত ছিলেন।

মাহবুব উর রহমান রুহেল আজকের বেলাকে বলেন, আমার নির্বাচনি প্রচারণায় ব্যবহৃত পোস্টারে কোনো প্রকার লেমিনেশন কিংবা প্লাস্টিক ব্যবহার করা হয়নি। বাংলাদেশে আর কোনো এলাকায় প্লাস্টিক আবরণবিহীন এমন পোস্টার হয়েছে কি-না আমার জানা নেই।

তবে কুয়াশা থেকে রক্ষার জন্য কিছু কিছু নেতা-কর্মী প্লাস্টিকের আবরণে পোস্টার ব্যবহার করেছেন। এ ধরনের পোস্টার যতগুলো আমার নজরে এসেছে আমি অপসারণ করেছি এবং করিয়েছি।— যোগ করেন তিনি।

এ সময় রুহেল নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, যেসব স্থানে প্লাস্টিকযুক্ত পোস্টার রয়েছে তা আপনারা দ্রুত অপসারণ করবেন।

তিনি বলেন, অন্যান্য প্রার্থীদেরকেও আমি প্লাস্টিকযুক্ত পোস্টার অপসারণ করতে অনুরোধ জানাই। আমরা সবাই মিলে একটা উদাহরণ তৈরি করতে চাই।

প্রসঙ্গত, দ্বাদশ সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে নৌকা প্রতীকের প্রার্থী মাহবুব উর রহমান রুহেল বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ৮৯ হাজার ৬৪ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিন (ঈগল) পেয়েছেন ৫২ হাজার ৯৯৬ ভোট।

এসআই/আজকের বেলা
আওয়ামী লীগআজকের বেলাপোস্টারমিরসরাইরুহেল
Comments (০)
Add Comment