২৮ অক্টোবর রাস্তা বন্ধ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়নি: মার্কিন দূতাবাস

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে ২৮ অক্টোবর বাংলাদেশের রাস্তা বন্ধ করা নিয়ে কোনো আলোচনা হয়নি বলে জানিয়েছে মার্কিন দূতাবাস।

রোববার (২২ অক্টোবর) রাতে গণামাধ্যমে পাঠানো এক বার্তায় এ তথ্য জানিয়েছে মার্কিন দূতাবাস।

রাতে মার্কিন দূতাবাসের মুখপাত্রের পাঠানো বার্তায় বলা হয়, আজ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন দূতাবাসের বৈঠকে ২৮ অক্টোবর ঢাকায় রাস্তা বন্ধের বিষয়ে আলোচনা হয়নি। রাষ্ট্রদূত হাস শান্তিপূর্ণ সমাবেশ এবং রাজনৈতিক প্রক্রিয়ায় বাধাহীনভাবে অংশগ্রহণের গুরুত্ব তুলে ধরেছেন।

এরে আগে সচিবালয়ে বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, দুর্গাপূজায় নিরাপত্তাসহ অনেক বিষয়ে রাষ্ট্রদূত কথা বলেছেন। পিটার হাস জানতে চেয়েছেন, ২৮ অক্টোবর বিএনপির কর্মসূচির কারণে রাস্তাঘাট বন্ধ করে দেওয়া হবে কি-না। সরকার ওই দিন লোকজনের আসা-যাওয়া বন্ধ করে দেবে কি-না।

জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‌আমাদের এরকম কোনো পরিকল্পনা নেই। তারা যে রাজনৈতিক এজেন্ডা দিয়েছেন, তারা শান্তিপূর্ণভাবে করবেন। কর্মসূচি যদি তারা শান্তিপূর্ণভাবে পালন করেন, তবে আমাদের কিছু বলার নেই।

সরকার পতনের এক দফা দাবিতে ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি। এই কর্মসূচি সফল করতে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে দলটি।

এসআই/আজকের বেলা
আজকের বেলাপিটার হাসমার্কিন দূতাবাস
Comments (০)
Add Comment