ভিসা নীতির প্রভাব পড়বে না পুলিশ বাহিনীতে

যুক্তরাষ্ট্রের ভিসানীতি বাংলাদেশ পুলিশের ইমেজ সঙ্কটের কারণ হবে না বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) আবদুল্লাহ আল-মামুন।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর পুরানা পল্টনে ট্যুরিস্ট পুলিশ হেড কোয়ার্টারে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

বিভিন্ন সংঘাতের সময় অবৈধ অস্ত্র প্রদর্শন করা হয়। কিন্তু, অস্ত্র উদ্ধারে পুলিশের তেমন তৎপরতা দেখি না। জাতীয় নির্বাচনে এসব অস্ত্র কোনো প্রভাব ফেলবে কি-না? এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, পুলিশ অস্ত্র উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা করে। জাতীয় নির্বাচনের সময় আমাদের দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারব বলে দৃঢ়ভাবে বিশ্বাস করি।

আরও পড়ুন: চবিতে অছাত্র-বহিষ্কৃতদের হল ত্যাগের নির্দেশ

অস্ত্র উদ্ধারে বিশেষ অভিযান চালানো হবে কি-না, এ প্রশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, অস্ত্র উদ্ধারের অভিযান যথাসময়ে করা হবে। কৌশলগত কারণে এটি আমি বলছে চাচ্ছি না।

নির্বাচন এগিয়ে আসছে। শীর্ষ সন্ত্রাসীদের মধ্যে সংঘাত বাড়ছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি কোন দিকে যাচ্ছে? এ প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে আছে। যেকোনো ঘটনা সংঘটিত হলে তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা নিচ্ছি। আগেও নেওয়া হয়েছে, এখনও হচ্ছে। সন্ত্রাসী যে-ই হোক, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আরেক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, নির্বাচন আসছে। নির্বাচন আয়োজনের দায়িত্ব নির্বাচন কমিশন করে থাকে। নির্বাচনের সময়ে নির্বাচন কমিশন যে দায়িত্ব আমাদের দেবে, সেই দায়িত্ব পুলিশ যথাযথভাবে পালন করবে।

এসআই/আজকের বেলা
আজকের বেলানির্বাচনপুলিশভিসানীতি
Comments (০)
Add Comment