আ.লীগের বিকল্প ভেন্যু সোহরাওয়ার্দী-বঙ্গবন্ধু অ্যাভিনিউ

আওয়ামী লীগের শান্তি সমাবেশ আয়োজনের জন্য বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটের বিকল্প হিসেবে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান এবং ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের সিদ্ধান্ত হয়েছে। দ্রুত ডিএমপিকে বিকল্প ভেন্যুর এই চিঠি দেওয়া হবে বলে জানিয়েছেন দলটির নেতারা।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ঢাকা মহানগর দক্ষিণের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন জানান, তিনি চিঠিটি আনতে যাচ্ছেন। এটা তিনি ডিএমপিকে পৌঁছে দেবেন।

এর আগে গত ২০ অক্টোবর সমাবেশের অনুমতির জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার বরাবর চিঠি দেন সংগঠনের দপ্তর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন রিয়াজ। সমাবেশের অনুমতির আবেদনের জবাবে পাল্টা চিঠি দেয় পুলিশ। চিঠিতে লোক সমাগমের সময়, সংখ্যা, বিস্তৃতিসহ বিভিন্ন তথ্য চেয়েছে পুলিশ। পাশাপাশি জননিরাপত্তাজনিত কারণে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশের অনুমতি দেওয়া না গেলে কোথায় হতে পারে এমন বিকল্প দুটি নাম চেয়েছে।

আগামী ২৮ অক্টোবর বিকেলে ঢাকায় বিএনপির মহাসমাবেশের দিন বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে শান্তি সমাবেশের ডাক দিয়েছে আওয়ামী লীগ। ওইদিন শান্তি ও উন্নয়ন সমাবেশের অনুমতি এবং ট্রাফিক ব্যবস্থা জোরদার করার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার বরাবর চিঠি দেয় মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

সমাবেশে মুক্তাঙ্গন, জিরো পয়েন্ট, স্টেডিয়াম, জাতীয় মসজিদ বায়তুল মোকাররম দক্ষিণ গেট এবং গোলাপশাহ্ মাজার সংলগ্ন রাস্তায় ট্রাফিক ব্যবস্থা জোরদার ও অনুমতি দেওয়ার জন্য অনুরোধ জানায় দলটি।

এসআই/আজকের বেলা
আওয়ামী লীগআজকের বেলাসমাবেশ
Comments (০)
Add Comment