হরতাল প্রত্যাখান করে ‘শান্তি সমাবেশ’ করবে আ.লীগ

বিএনপি-জামায়াতের ডাকা হরতাল প্রত্যাখান করে আজ রোববার (২৯ অক্টোবর) সারা দেশে ‘শান্তি সমাবেশ’ করবে আওয়ামী লীগ।

শনিবার (২৮ অক্টোবর) বিকেলে বায়তুল মোকাররমের দক্ষিণ ফটকে আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন সমাবেশ’ থেকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই কর্মসূচি ঘোষণা করেন।

এর আগে শনিবার বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি ও অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে’ ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে এ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ।

শান্তি ও উন্নয়নের ওই সমাবেশ মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান করে দলটি। দেশাত্মবোধক গান ও কবিতা নিয়ে এ সাংস্কৃতিক অনুষ্ঠান সাজানো হয়েছিল। লোকসংগীতশিল্পী প্রীতি সরকারের জয় বাংলা গান দিয়ে শুরু করেন সাংস্কৃতিক অনুষ্ঠান।

এদিকে বিএনপির হরতালের ঘোষণা প্রত্যাখ্যান করেছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। শনিবার রাতে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, হরতালে আজ ঢাকা শহর, শহরতলী ও আন্তজেলা রুটে বাস-মিনিবাস চলবে।

তাদের বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘জনবিরোধী’ এ হরতালে মালিক–শ্রমিকেরা কখনো সাড়া দেবেন না। হরতালের দিন গাড়ি চলাচলে যাতে কোনো বাধা না আসে, সে জন্য শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোয় নিরাপত্তাব্যবস্থা জোরদার করতে পুলিশ–প্রশাসনের প্রতি অনুরোধ জানানো হয়।

এসআই/আজকের বেলা
আওয়ামী লীগআজকের বেলাসমাবেশ
Comments (০)
Add Comment