টাকা নেয়ার অভিযোগ প্রমাণ করতে পারলে পদত্যাগ করবেন চুন্নু

নির্বাচনে অংশ নিতে জাতীয় পার্টি ক্ষমতাসীনদের কাছ থেকে টাকা নিয়েছে এমন অভিযোগ অস্বীকার করেছেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

এছাড়া অভিযোগ প্রমাণ করতে পারলে দল থেকে পদত্যাগ করার কথাও জানান তিনি। সোমবার (১৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর বনানীতে কার্যালয় থেকে পাঠানো ভিডিও বার্তায় চুন্নু এ কথা বলেন।

মুজিবুল হক চুন্নু বলেন, ‘যে সব অভিযোগ করেছে টাকার বিষয়ে, আমি চ্যালেঞ্জ দিয়ে বলছি বাংলাদেশের কোনো লোক যদি বলতে পারে আমি বা চেয়ারম্যান কারও কাছ থেকে টাকা নিয়েছি দলের জন্য বা প্রার্থীদের দেওয়ার জন্য তাহলে আমি পদত্যাগ করব।’

এর আগে গত রোববার নির্বাচনে ভরাডুবি, অনিয়মসহ নানা অভিযোগে জাতীয় পার্টির পরাজিত প্রার্থীরা বিশেষ সভা করেন। সেখানে অভিযোগ করা হয়, দলটির চেয়ারম্যান ও মহাসচিব ক্ষমতাসীনদের কাছ থেকে টাকা নিয়েছে।

একইসঙ্গে টাকা নিয়ে নির্বাচনে অংশগ্রহণ, ভোটে ভরাডুবির জন্য পরাজিত প্রার্থীরা দলের চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব চুন্নুকে দায়ী করেছেন।

৭ জানুয়ারির নির্বাচনে ২৬০টিরও বেশি আসনে প্রার্থী দিয়েছিল জাতীয় পার্টি। নির্বাচনের ঠিক আগ মুহুর্তে ২৬টি আসনে তাদের ছাড় দেয় আওয়ামী লীগ। কিন্তু তারপরেও এই আসনগুলোতে জয়ী হতে পারেনি জাতীয় পার্টির প্রার্থীরা। নির্বাচনে জাতীয় পার্টি পায় ১১টি আসন। আওয়ামী লীগের ছাড় দেওয়া আসনের বাহিরে কোথাও জয় পায়নি দলটি।

জাতীয় নির্বাচনে এই ভরাডুবির দায় নিয়ে গত শুক্রবার দলটির চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুর পদত্যাগ দাবি করেছেন নেতা-কর্মীরা। ওইদিন পরাজিত কয়েকজন প্রার্থীর নেতৃত্বে নেতা-কর্মী বিক্ষোভ করেন এবং শীর্ষ দুই নেতাকে ৪৮ ঘণ্টা সময় বেঁধে দেন।

এসআই/আজকের বেলা
আজকের বেলাজাতীয় পার্টিনির্বাচনমুজিবুল হক চুন্নু
Comments (০)
Add Comment