জনগণের ভালোবাসার দল আ.লীগ–ইঞ্জিনিয়ার মোশাররফ

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াস সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শে গড়া আওয়ামী লীগ শুধু মাত্র একটি রাজনৈতিক দলই নয়, এটির সাথে এই দেশের আপামর জনসাধারণের আবেগ-ভালোবাসা ও অনুভূতি জড়িত। জনগণের ভালোবাসা নিয়েই আওয়ামী লীগ ৭৫ বছর ধরে টিকে আছে এবং টিকে থাকবে। জনগণের ভালোবাসার দল বাংলাদেশ আওয়ামী লীগ।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার (২৭ জুন) বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) উপলক্ষে চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এ সভার আয়োজন হয়।

তিনি বলেন, এই অব্দের ইতিহাসে দেখা যায় অনেক রাজনৈতিক দলের জন্ম হয়েছিল আবার তা কালের করতলে হারিয়েও গেছে। কিন্তু ষড়যন্ত্রকারীদের বার বার চেষ্টার পরও আওয়ামী লীগকে ধ্বংস করা যায়নি। জনগণের ভালোবাসা নিয়েই আওয়ামী লীগ ৭৫ বছর ধরে টিকে আছে এবং টিকে থাকবে। জনগণের ভালোবাসার দল বাংলাদেশ আওয়ামী লীগ।

তিনি আরও বলেন, বাংলাদেশ-বাংলাদেশ আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু একই সত্তা এবং একই সূত্রে গাঁথা। এর একটাকে বাদ দিয়ে অন্যটা চিন্তা করার কোনো সুযোগ নেই।

সংগঠনের সভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ আতাউর রহমান সভা সঞ্চালনা করেন।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম বলেন, বাঙালির সকল অর্জনই আওয়ামী লীগের নেতৃত্বে অর্জিত হয়েছে। আওয়ামী লীগকে বাদ দিয়ে এদেশের অস্তিত্বই চিন্তা করা যায় না।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন— চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যাপক মো মঈনুদ্দিন, অ্যাড. ফখরুদ্দিন চৌধুরী, মো আবুল কালাম আজাদ, জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, জসিম উদ্দিন, আফতাব উদ্দিন চৌধুরী, স্বজন কুমার তালুকদার, আবুল কাশেম চিশতি, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আনোয়ার চৌধুরী বাহার, দেবাশীষ পালিত, জসিম উদ্দিন শাহ, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন বাবলু, উপদেষ্টা জামাল উদ্দিন, অ্যাড. এম এ নাসের চৌধুরী, সম্পাদকমণ্ডলীর সদস্য মোহাম্মদ নুর খান, নাজিম উদ্দিন তালুকদার, ডা. মো: সেলিম, ইঞ্জিনিয়ার মেজবাহ উল আলম লাভলু,আবু তালেব, এনায়েত হোসেন নয়ন, আ স ম ইয়াছিন মাহমুদ, কার্যনির্বাহী সদস্য আবুল বশর, শওকত আলম, বেদারুল আলম চৌধুরী বেদার ও ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী।

এছাড়াও সভায় চট্টগ্রাম উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এরাদুল হক নিজামী ভুট্টু, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন রিয়াজ, সৈয়দা রিফাত আকতার নিশু, রওশন আরা রত্না, হারুন অর রশীদ, শফিউল আলম, উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু ও সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ বক্তব্য রাখেন।

এসআই/আজকের বেলা
আওয়ামী লীগআজকের বেলাউত্তর জেলাচট্টগ্রাম
Comments (০)
Add Comment