সংস্কারে জনগণকে সম্পৃক্ত না করলে ফল পাওয়া যাবে না: তারেক রহমান

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, সংস্কার প্রক্রিয়ায় জনগণকে সম্পৃক্ত না করলে ফল পাওয়া যাবে না।

তিনি বলেন, ‘রাষ্ট্র কিংবা রাজনীতি, সব ক্ষেত্রে সংস্কার একটি ধারাবাহিক চলমান প্রক্রিয়া। সুতরাং, রাষ্ট্র ও রাজনীতির সংস্কারে বিএনপি ঘোষিত ৩১ দফার আরও যদি পরিমার্জন ও পরিবর্তনের প্রয়োজন হয়, তাহলে সেটিকেও স্বাগত জানাবো।’

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তারেক রহমান এসব কথা বলেন। মূলত ড. ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারের উদ্দেশে এ মন্তব্য করেন বিএনপির এই নীতিনির্ধারক।

তারেক রহমান আরও বলেন, ‘এমনকি কেউ যদি মনে করেন, উন্নত ও নিরাপদ দেশের জন্য আরও নতুন দলের প্রয়োজন রয়েছে। তাতেও দোষের কিছু নেই। কারণ শেষ পর্যন্ত জনগণই সিদ্ধান্ত জানাবেন। এটি তাদেরই চূড়ান্ত বিষয়।’ বলে মনে করেন তারেক রহমান।

রাজনৈতিক দমন-পীড়নের শিকার ব্যক্তিদের স্মরণে ও আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে রাজধানীর নয়া পল্টনে অনুষ্ঠিত সমাবেশে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ভার্চুয়ালি বক্তব্য রাখেন।

আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে সারা দেশের বিভাগীয় শহরগুলোতে আজ মঙ্গলবার সমাবেশ ও র‌্যালি হয়েছে। স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যানসহ কেন্দ্রীয় নেতারা সমাবেশে বক্তব্য দিয়েছেন।

এসআই/আজকের বেলা
আজকের বেলাতারেক রহমানবিএনপিসরকার
Comments (০)
Add Comment