সাবেক মন্ত্রী রাজ্জাকের ছেলের ছাত্রলীগবিরোধী পোস্ট ঘিরে তোলপাড়

কোটা সংস্কার আন্দোলন ইস্যুতে ছাত্রলীগকে আক্রমণ করে ১৭ জুলাই নিজের ফেসবুক ওয়ালে একটি পোস্ট করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের বড় ছেলে রেজুয়ান শাহরিয়াম সুমিত।

সেখানে তিনি লেখেন, ‘এরা (ছাত্রলীগ) বুক ফুলিয়ে যতই ‘জয় বাংলা’ বলে চেঁচাক, ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধের সঙ্গে ২০২৪ এর আজকের এই ছাত্রলীগের কোনো ধরনের সম্পর্ক আছে বলে আমি মনে করি না। আজ এরা চেতনাহীন, পথভ্রষ্ট, অর্থলোভী পঙ্গপাল ছাড়া কিছুই নয়। আন্দোলনরত ছাত্রদের সঙ্গে আলোচনায় না গিয়ে এই পঙ্গপাল বাহিনী লেলিয়ে দেওয়া কোনো আদর্শের রাজনীতি আমি জানি না, তবে বঙ্গবন্ধুর রাজনীতি বা দর্শনের সঙ্গে তার কোনো মিল নেই, তা ঢের বলতে পারি। এই পঙ্গপাল পুষতে পুষতে কবে গোটা জাতিই চেতনাহীন, পথভ্রষ্ট, ও অর্থলোভী হয়ে যায়!’

ছেলের এই পোস্টের কারণে আজ দলের কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রলীগের সাবেক নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তোপের মুখে পড়েন সাবেক এই মন্ত্রী। তাকে দেখে উত্তেজিত হয়ে পড়েন ছাত্রলীগের সাবেক নেতারা। দিয়েছেন ‘ভুয়া, ভুয়া’ শ্লোগান।

বুধবার (৩১ জুলাই) বেলা ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এমন বাকবিতণ্ডার ঘটনা ঘটে।

জানা গেছে, সকাল ১১টার কিছু সময় আগে সভাস্থলে পৌঁছান দলের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। কিন্তু ড. আব্দুর রাজ্জাককে দেখেই ছাত্রলীগের সাবেক এক নেতা চিৎকার দিয়ে ওঠেন, ‘তিনি (ড. আব্দুর রাজ্জাক) এখানে কেন? আর তার ছেলে কেন ফেসবুকে সরকারবিরোধী পোস্ট করেছেন?’ এ সময় ছাত্রলীগের সাবেক নেতারা ড. আব্দুর রাজ্জাক ছাড়াও কেন্দ্রীয় নেতাদের উদ্দেশ্যেও গালাগাল করেন।

একপর্যায়ে তারা সাংবাদিকদের ঘটনাস্থল থেকে চলে যেতে অনুরোধ করে। কিন্তু সাংবাদিকরা তখনও ভিডিও ফুটেজ নিচ্ছিলেন। এতে তারা সাংবাদিকদেরও গালাগাল করেন। এমন পরিস্থিতিতে তাৎক্ষণিক ব্রিফিংস্থল ত্যাগ করেন সাংবাদিকরা।

এসআই/আজকের বেলা
আজকের বেলাছাত্রলীগড. আব্দুর রাজ্জাকসরকারস্লোগান
Comments (০)
Add Comment