সংঘর্ষে রণক্ষেত্র নিউমার্কেট—১৫ মিনিটে পিছু হটল আন্দোলনকারীরা

আন্দোলনকারী ও আওয়ামী লীগ মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে নগরের নিউমার্কেট এলাকা। তবে ১৫ মিনিটের মধ্যে পিছু হটতে বাধ্য হয় আন্দোলনকারীরা। এ সময় কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে তাদের পরিচয় জানা যায়নি।

রোববার (৪ আগস্ট) সকাল ১১টার আগে থেকে নগরের কোতোয়ালী থানার নিউ মার্কেট এলাকায় অবস্থান নেয় আন্দোলনকারীরা। একইসময়ে নিউ মার্কেট মোড়ে অবস্থান নেয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় সতর্ক অবস্থান নেয় আইনশৃঙ্খলাবাহিনী।

এদিকে আজকের কর্মসূচিকে ঘিরে সকাল থেকেই থমথমে ছিল নগরের নিউমার্কেট এলাকা। বন্ধ ছিল প্রায় সব-দোকানপাট। রাস্তাও ছিল ফাঁকা।

প্রত্যক্ষ ও স্থানীয় সূত্রে জানা গেছে, অবস্থানের একপর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয় আন্দোলনকারী ও আওয়ামী লীগের নেতার্মীদের মধ্যে। এসময় উভয়পক্ষ একে অপরকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এছাড়া ককটেল এবং গুলির শব্দও শোনা গেছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা টিয়ার শেল ও রাবার বুলেট ছুঁড়ে। ১৫ মিনিট ধরে চলা সংঘর্ষে একপর্যায়ে আন্দোলনকারীরা পিছু হটতে বাধ্য হয়। এসময় আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মীদের স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে রাজপথ।

এসআই/আজকের বেলা
আজকের বেলাকোটাচট্টগ্রামছাত্রলীগনিউমার্কেটসংঘর্ষ
Comments (০)
Add Comment