রিয়াল মাদ্রিদের সভাপতি হতে চান রাফায়েল নাদাল

টেনিস কিংবদন্তি রাফায়েল নাদাল পেশাগত ক্যারিয়ারের প্রায় শেষপ্রান্তে আছেন। ইনজুরির কারণে দীর্ঘদিন কোর্টের বাইরে আছেন তিনি। টেনিসে তার বিচরণ হলেও ফুটবলে বেশ আগ্রহ আছে স্প্যানিশ এই টেনিস তারকার। আগে থেকেই তিনি স্বদেশি জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদের ‘অনরারি মেম্বার’। নাদাল এবার বার্নাব্যুর এই ক্লাবটির সভাপতি হতে ইচ্ছার কথা জানিয়েছেন। দীর্ঘদিন ধরে অন্যতম ইউরোপসেরা ক্লাবটির সভাপতির দায়িত্ব পালন করছেন ফ্লোরেন্তিনো পেরেজ।

সম্প্রতি এক সাক্ষাৎকারে নাদাল জানিয়েছেন, আমি কী (প্রেসিডেন্ট) হতে পারব? তবে আমি মনে করি পারব। তবে এখানে বেশকিছু বিষয় রয়েছে। অবশ্য এই মুহূর্তে এর বেশি কিছু বলার সুযোগ নেই, কারণ আমাদের সম্ভাব্য সবচেয়ে ভালো প্রেসিডেন্ট (পেরেজ) আছেন।

৭৬ বছর বয়সী পেরেজ ২০০৯ সাল থেকে রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট পদে দায়িত্ব পালন করে আসছেন। এর আগে ২০০০ এবং ২০০৬ সালে ওই পদে বদল আনা হয়েছিল।

দ্বিতীয় সর্বোচ্চ ২২টি গ্র্যান্ড স্ল্যাম জেতা নাদাল মাদ্রিদের ক্লাবটির একনিষ্ঠ ভক্ত ও ২০১১ সাল থেকে একজন সম্মানিত মেম্বার। রিয়ালের প্রেসিডেন্ট হওয়ার বিষয়ে তিনি বলেন, ‘আমি আজ যা ভাবছি, সেটি কাল পরিবর্তনও হয়ে যেতে পারে। আমাদের জীবনে এরকম অনেক টুইস্ট ও বাঁক-বদল আছে। তবে তোমার জানতে হবে এজন্য তুমি যথেষ্ট যোগ্য কিনা। আমি বাস্তববাদী এবং নিজের সীমাবদ্ধতা জানি। জানি না এই পদের জন্য আমি যোগ্য কিনা, সেটা সময়ই বলে দেবে।’

পরবর্তীতে অবশ্য সভাপতি হওয়ার সব শর্ত মানতে পারবেন না বলেও মনে করেন এই টেনিস তারকা, ‘এই বিষয়ে তাকে (পেরেজ) এখনও কিছু বলিনি। আমার মনে হয় তোমরাই (সংবাদমাধ্যম) একে টেনে নিয়ে যাচ্ছ। আমি মনে করি না যে সভাপতি হওয়ার জন্য প্রয়োজনীয় সব শর্ত মানতে পারব।’

মাদ্রিদের সভাপতি হওয়ার জন্য শর্তে বেশকিছু জটিল প্রক্রিয়ার কথা বলা আছে। যেখানে নির্দিষ্ট পদটির জন্য একজন ব্যক্তিকে ক্লাবটির ২০ বছরের সদস্য হওয়া লাগবে। এছাড়া ক্লাবের বার্ষিক বাজেটের ১৫ শতাংশ ব্যয়ের সক্ষমতা এবং স্প্যানিশ জাতীয়তাও প্রয়োজন।

এসআই/আজকের বেলা
আজকের বেলাফুটবলরাফায়েল নাদাল
Comments (০)
Add Comment