অ্যান্টিগায় নীরবতা নামিয়ে সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকা

শেষ ওভারে দরকার ছিল ৫ রান। সেমিফাইনালের স্বপ্নটা তখনো ভালোভাবেই টিকে ছিল ওয়েস্ট ইন্ডিজের। নবম ওভারের পর থেকে দক্ষিণ আফ্রিকা চার মেরেছে কেবল দুটি। ওয়েস্ট ইন্ডিজ নিজেদের বোলিং লাইনআপের ওপর ভরসা করতেই পারত। অ্যান্টিগার মাঠে তখনো চলছে ক্যালিপসো সুরের মুর্ছনা। উইন্ডিজরা হারবে এমন কিছু তখনও বিশ্বাস করতে চাননি গ্যালারিতে থাকা হাজার দশেকের বেশি সমর্থকরা।

ওবেদ ম্যাককয় এলেন গুরুত্বপূর্ণ ওভারটা করতে। প্রথম বলেই মার্কো জানসেনের ছক্কা। তিন উইকেটের জয় দক্ষিণ আফ্রিকার। এক মুহূর্তেই স্তব্ধ অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে বিদায় করে বিশ্বকাপের সেমিফাইনালে পা রাখল দক্ষিণ আফ্রিকা। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ১২৩ রানের টার্গেট ৫ বল হাতে রেখেই টপকে গেল প্রোটিয়ারা।

অথচ ম্যাচটা দক্ষিণ আফ্রিকার হাত থেকে ছুটে গিয়েছিল অনেকটা আগেই। হেনরিখ ক্লাসেন ১০ বলে ২২ রান করে প্রোটিয়াদের এগিয়ে দিয়েছিলেন অনেকটা। কিন্তু ডেভিড মিলার আজ ব্যর্থ হলেন পুরোদমে। ১১ বলে ৪ রান করে রস্টন চেজের বলে ফিরতে হলো তাকে। এরপর থেকেই ডট বল খেলতে হয়েছে প্রোটিয়াদের।

৪২ বলে ৩২ রান দরকার ছিল। সেটাই পরে নেমে আসে ১২ বলে ১৩ রানের সমীকরণে। ১৬তম ওভারের শেষ বলে কাগিসো রাবাদা চার মারলে খানিকটা সহজ হয়ে আসে লক্ষ্য।

এসআই/আজকের বেলা
আজকের বেলাক্রিকেটদক্ষিণ আফ্রিকাবিশ্বকাপ
Comments (০)
Add Comment