সবারবেলায় সত্য বলি

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা তৃণমূল বিএনপির

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দিয়েছে নতুন নিবন্ধন পাওয়া রাজনৈতিক দল তৃণমূল বিএনপি। বুধবার (৮ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে এ ঘোষণা দেন দলটির চেয়ারপারসন শমসের মুবিন চৌধুরী।

তিনি জানান, আগামী নির্বাচনে ৩০০ সংসদ আসনে প্রার্থী দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে তার দল। তবে সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে সব ধরনের পদক্ষেপ নিতে হবে নির্বাচন কমিশনকে।

নির্বাচন সুষ্ঠু করতে অন্য রাজনৈতিক দলগুলোকেও এগিয়ে আসার আহ্বান জানান শমসের মুবিন। তিনি বলেন, আপনারা এগিয়ে আসেন। বাংলাদেশের মানুষের স্বার্থে এগিয়ে আসেন, যাতে প্রতিটি মানুষের মুখে হাসি ফোটাতে পারেন। যাতে বাংলাদেশের প্রতিটি মানুষ সে নারী হোক, পুরুষ হোক, যে ধর্মেরই হোক, অসাম্প্রদায়িক চেতনার রাজনীতিতে আমরা বিশ্বাস করি। এদেশে প্রতিটি মানুষের অধিকার সমান।

তৃণমুল বিএনপির চেয়ারপারসন জানান, তৃণমূল বিএনপি জ্বালাও-পোড়াও, আগুন সন্ত্রাসে বিশ্বাসী নয়। আগুন সন্ত্রাস করে কোনো সমাধান আসে না। একইসঙ্গে লগি-বৈঠার তাণ্ডবও চায় না তাদের দল। অসাম্প্রদায়িক রাজনীতিতে তৃণমূল বিএনপি বিশ্বাস করে।

উল্লেখ্য, চলতি বছরের ফেব্রুয়ারিতে রাজনৈতিক দল হিসেবে নির্বাচন কমিশনের নিবন্ধন পায় তৃণমূল বিএনপি। দলটির প্রতীক সোনালি আঁশ। তৃণমুল বিএনপির প্রতিষ্ঠাতা বিএনপির সাবেক নেতা নাজমুল হুদা। তিনি ১৯৯১ ও ২০০১ সালে দুই দফায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মন্ত্রিসভায় মন্ত্রীর দায়িত্ব পালন করেন। তবে ২০১২ সালে তিনি বিএনপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করে বিএনএফ নামে নতুন একটি দল গঠন করেন। সেখান থেকে বহিষ্কার হওয়ার পর ২০১৫ সালে গঠন করেন তৃণমূল বিএনপি।

গত সেপ্টেম্বরে জাতীয় কাউন্সিলে দলটির নেতৃত্বে আসেন বিএনপির আরও দুই নেতা। এর মধ্যে চেয়ারপারসন নির্বাচিত হন বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মুবিন চৌধুরী, আর মহাসচিব হন বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা তৈমুর আলম খন্দকার।

এসআই/আজকের বেলা
আজকের বেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

Get real time updates directly on you device, subscribe now.