সবারবেলায় সত্য বলি

আ.লীগ নেতার বিস্ফোরক মন্তব্য—রুহেলকে জিতাতে আমরা অনেক অপকর্ম করেছি

‘আমরা গত ৭ জানুয়ারি জননেত্রী শেখ হাসিনার মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও প্রিয় নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সুযোগ্য সন্তান মাহবুব উর রহমান রুহেলকে জিতানোর জন্য অনেক অপকর্ম করেছি। আমরা আগামী ৮ তারিখ কোনো অপকর্ম ছাড়া ভোটকেন্দ্র খোলা রাখবো।’

সোমবার (২৯ এপ্রিল) উপজেলা পরিষদ নির্বাচনে শেখ মোহাম্মদ আতাউর রহমানের ঘোড়া মার্কার সমর্থনে বড়তাকিয়া ইভা কমিউনিটি সেন্টার প্রাঙ্গনে কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া এমন বিস্ফোরক মন্তব্য করেন।

ভোটকেন্দ্র দখল নিয়ে একেএম জাহাঙ্গীর ভূঁইয়া বলেন, ‘আমাদের অনেক প্রার্থী বলেছেন– আপনি ভোটকেন্দ্রে আসবেন, যাকে খুশি তাকে ভোট দিবেন, আমাদের কোনো আপত্তি নাই। যদি কেউ ভোটকেন্দ্র বন্ধ করার পায়তারা করে, একজনে একাধিক ভোট দেওয়ার চেষ্টা করে, আমরা ভোটকেন্দ্র বন্ধ করে সেখানে বিক্ষোভ করবো।’

তিনি উপজেলা নির্বাচনকে উদ্দেশ্য করে বলেন, আমরা কোনো অবস্থাতেই আর কোনো অপকর্ম চাইনা। ভোট নিয়ে যে অবস্থা সৃষ্টি হয়েছে আজকে বিএনপি ভোটকেন্দ্রে যায় না, আওয়ামী লীগের লোকেরাও ভোটকেন্দ্রে যেতে চায় না। শেখ হাসিনা সেজন্য চেষ্টা করেন মানুষকে ভোটকেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য।

তিনি দলীয় প্রার্থীতার বিষয়টি স্পষ্ট করে বলেন, ‘আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা কোনো দলীয় প্রতীক রাখেন নাই। দলীয় প্রার্থী ঘোষণা দিতে উনি বারণ করেছেন। তাই আমি মিরসরাই উপজেলা আওয়ামী লীগের একজন দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে বলতে চাই— মিরসরাই উপজেলা আওয়ামী লীগের কোথাও কোনো ইউনিয়নে–ওয়ার্ডে দলীয় প্রার্থী বা দলের পক্ষে কাউকে প্রার্থী করার সুযোগ নাই। যেহেতু বিএনপির কোনো প্রার্থী নির্বাচনে নাই, আমরা সৎ ও সুন্দরভাবে পছন্দের প্রার্থীকে ভোট দেবো।’

এদিকে তার এমন বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়ার পর আওয়ামী লীগের অনেক নেতা-কর্মী তার পদত্যাগ চেয়ে পোস্ট দিতে দেখা গেছে।

যোগাযোগ করা হলে চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনের সংসদ সদস্য মাহবুব উর রহমান রুহেল আজকের বেলাকে বলেন, এটি তার ব্যক্তিগত বক্তব্য। যদি কোনো অপকর্ম থাকে, তাকে প্রমাণ করতে হবে। তাকে কেউ অপকর্ম করতে বলেনি, এখন সে করে থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তাছাড়া ভাইরাল হতে অনেকেই এমন বক্তব্য দেন।

তার বিরুদ্ধে সরকারবিরোধী বক্তব্য দেওয়ার জন্য ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া সাংগঠনিকভাবেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

এসএস/এসআই
আজকের বেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

Get real time updates directly on you device, subscribe now.