সবারবেলায় সত্য বলি

কোহলির সাক্ষাৎ পেতে ১৪ বছরের অপেক্ষা ফুরোল ভক্তের

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে রেকর্ডগড়া এক সেঞ্চুরি হাঁকিয়েছিলেন বিরাট কোহলি। এরপর থেকে তার বিশ্রামের গুঞ্জন চলছে। বর্তমান সময়ের জনপ্রিয় এই ক্রিকেট তারকার ভক্তের অভাব নেই পৃথিবীর কোনো প্রান্তে-ই। যারা প্রিয় তারকার একনজর সাক্ষাৎ পেতে কতকিছুই না করেন। তেমনই শ্রীলঙ্কার এক মেয়েভক্ত কোহলির সাক্ষাৎ পেতে অপেক্ষা করেছেন ১৪ বছর। অবশেষে দেশের মাটিতে চলমান এশিয়া কাপ সেই সুযোগ এনে দিল তাকে।

এক ম্যাচ হাতে রেখেই চলমান টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করেছে ভারত। সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে তারা শ্রীলঙ্কার মুখোমুখি হয়। যেখানে স্বাগতিকদের বিপক্ষে ৪১ রানে জয় পান কোহলিরা। এরপরই তাদের টিম হোটেলে ছুটে আসেন কোহলির লঙ্কান ভক্তরা।

ভারতীয় সাবেক এই অধিনায়কের সঙ্গে সাক্ষাতের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। সেখানে দেখা যায়, সেই নারী ভক্ত কোহলির হাতে একটি বাঁধাই করা ছবি তুলে দিচ্ছেন। ছবিটি কোহলির পোর্ট্রেট (প্রতিকৃতি), যা হাতে বানানো। ভিডিওতে কোহলির প্রতি সেই ভক্তকে বলতে শোনা গেছে, ‘২০০৯ সাল থেকে আপনার সঙ্গে দেখা করার অপেক্ষায় আছি।’ কোহলি উপহারটি নিয়ে কৃতজ্ঞতার সঙ্গে বলেছেন, ‘আপনার সঙ্গে দেখা হয়ে ভালো লাগল। এটার জন্য ধন্যবাদ।’

আরেক ভক্ত কোহলির জন্য বাঁধাই করা একটি রৌপ্যের ব্যাট নিয়ে আসেন। চন্দ্রমোহন ক্রিশানাথ নামে ওই ভক্ত লঙ্কানদের নেট প্র্যাকটিস বোলার। তিনি বলেন, ‘আমি উনার অনেক বড় ভক্ত। এই ব্যাটে তার প্রত্যেকটি সেঞ্চুরির বিস্তারিত বর্ণনা খোদাই করে দিয়েছি।’

ঘরের মাঠে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এশিয়া কাপকে দারুণভাবে কাজে লাগাচ্ছেন কোহলি। পাকিস্তানের বিপক্ষে ৯৪ বলে ১২২ রানের দারুণ এক ইনিংস খেলেছেন। এ পর্যন্ত ৩ ইনিংসে করেছেন ১২৯ রান।

আগামীকাল বাংলাদেশের বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচে নামবে রোহিত শর্মার দল। তবে আগেই ফাইনাল নিশ্চিত করায় ম্যাচটি তাদের জন্য কেবলই নিয়ম রক্ষার। সে কারণে বিশ্রামে থাকতে পারেন কোহলি, জসপ্রীত বুমরাহসহ ভারতের বেশ কয়েকজন তারকা ক্রিকেটার।

আজকের বেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

Get real time updates directly on you device, subscribe now.