সবারবেলায় সত্য বলি

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য ডা. ওমর ফারুক

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) সার্জারি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. ওমর ফারুক ইউসুফ। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. সাহাবুদ্দিন তাকে চার বছরের জন্য নিয়োগ দিয়েছেন।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব মো. কামাল হোসেনের সই করা এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়। চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের একান্ত সচিব মো. আলাউদ্দিন স্বপন বিষয়টি নিশ্চিত করেন।

নিয়োগের শর্ত হিসেবে বলা হয়েছে, উপাচার্য হিসেবে তার নিযুক্তির মেয়াদ হবে চার বছর। পদে তিনি অবসর অব্যবহিত পূর্ব পদের সমপরিমাণ বেতনভাতাদি প্রাপ্য হবেন, তিনি বিধি অনুযায়ী এ পদ সংশ্লিষ্ট অন্যানা সুযোগ-সুবিধা প্রাপ্য হবেন।

উপাচার্য ‘চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন, ২০১৬’ এর ১৩ ধারা অনুযায়ী তার দায়িত্ব পালন করবেন এবং রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

এর আগে ২ সেপ্টেম্বর চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল খান পদত্যাগ করেন। তিনি স্বাস্থ্য, শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের জ্যেষ্ঠ সচিব বরাবর পদত্যাগপত্র জমা দেন। উপাচার্য ইসমাইল খান তার পদত্যাগপত্রে শারীরিক অসুস্থতার কারণ দেখান বলে জানা গেছে।

এসআই/আজকের বেলা
আজকের বেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

Get real time updates directly on you device, subscribe now.