সবারবেলায় সত্য বলি

ওবায়দুল কাদেরের প্রচারণায় হামলা, মাইক্রোবাস ভাঙচুর

নোয়াখালীতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পক্ষে লিফলেট বিতরণের সময় নৌকার কর্মীদের উপর হামলার অভিযোগ উঠেছে।

বুধবার (৩ জানুয়ারি) রাতে কবিরহাট উপজেলার ভূঁইয়ারহাট বাজারে এ হামলা চালানো হয়। ভুক্তভোগী আওয়ামী লীগের নেতাকর্মীরা অভিযোগ করেন, উপজেলার বাটইয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসীম উদ্দিন শাহীনের নেতৃত্বে এ হামলা চালানো হয়েছে।

হামলায় কবিরহাট পৌরসভার সাবেক মেয়র আলাবক্স তাহের টিটু, উপজেলা যুবলীগের সভাপতি আবু জাফর আবীর, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন ফারুকসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। এ সময় তাদের তিনটি মাইক্রোবাসে ভাঙচুর চালানো হয়।

1662455654

তাৎক্ষণিক হামলার প্রতিবাদে ডাকা সংবাদ সম্মেলনে কবিরহাট পৌরসভার সাবেক মেয়র আলাবক্স তাহের টিটু অভিযোগ করে বলেন, বুধবার উপজেলা আওয়ামী লীগের শতাধিক নেতাকর্মী নিয়ে বাটইয়া ইউনিয়নের কাচারিহাট বাজারে তারা সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পক্ষে লিফলেট বিতরণ ও গণসংযোগ করেন। এ সময় সেখানে তাদের বাধা দেন স্থানীয় ইউপি চেয়ারম্যান জসীম উদ্দিন শাহীন। পরে তারা উপজেলার ভূঁইয়ারহাট বাজারে চলে এলে পুনরায় শাহীন চেয়ারম্যানের নেতৃত্বে তাদের আবারও বাধা দেওয়া হয়। একপর্যায়ে হামলা চালানো হয়। এ সময় তাদের তিনটি মাইক্রোবাসে ভাঙচুর চালানো হয়। নাবিল নামে এক ছাত্রলীগ নেতার মোটরসাইকেল নিখোঁজ রয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে বাটইয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসিম উদ্দিন অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, তারা নৌকা প্রতীকের গণসংযোগ করছে না। তারা উপজেলা নির্বাচনকে সামনে রেখে প্রচারণা চালাচ্ছে।

কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জহিরুল হক রায়হান বলেন, শুনেছি আমাদের দলের কিছু নেতাকর্মী কাদের ভাইয়ের পক্ষে লিফলেট বিতরণ ও গণসংযোগে যায়। ওই গণসংযোগে পথসভার বক্তব্যকে কেন্দ্র করে তাদের মধ্যে তর্ক-বিতর্ক ও হাতাহাতির ঘটনা ঘটে। এটা দলের মধ্যে অভ্যন্তরীণ হতেই পারে। বিষয়টি দলীয়ভাবে নেতাকে জানানো হয়েছে। তিনি বলেছেন, তিনি আসলে এটা নিয়ে কথা বলবেন।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির আজকের বেলাকে বলেন, দু’পক্ষের মধ্যে হাতাহাতির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসআই/আজকের বেলা
আজকের বেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

Get real time updates directly on you device, subscribe now.