সবারবেলায় সত্য বলি

মিরসরাইয়ে তক্ষক উদ্ধার করে অবমুক্ত

মিরসরাইয়ের জোরারগঞ্জে পাঁচটি তক্ষকসহ মোহাম্মদ মাসুদ (৩৫) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। বুধবার (৭ ফেব্রুয়ারি) উপজেলার করেরহাট থেকে তাকে আটক করা হয়।

আটক মাসুদ নারায়নগঞ্জ জেলার ফতুল্লা থানার শামসুল হকের ছেলে। তাকে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পরে তিনটি তক্ষক করেরহাট বনে অবমুক্ত করা হয়।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) আব্দুল্লাহ আল হারুন বলেন, বুধবার সকালে পুলিশের একটি টিম করেরহাট এলাকায় ডিউটি করার সময় সন্দেহভাজন এক ব্যক্তিকে আটক করে। এরপর তার সঙ্গে থাকা ব্যাগে তল্লাশি করে পাঁচটি তক্ষক উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, মাসুদ নামে ওই ব্যক্তি তক্ষকগুলো খাগড়াছড়ির মহালছড়ি থেকে ঢাকায় নিয়ে যাচ্ছিলেন। পথে পুলিশ আটক করে আমাদের খবর দেয়। এরপর নির্বাহী ম্যাজিস্টেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অভিযুক্ত ব্যক্তিকে ১৫ দিনের সাজা দিয়েছেন। বিকেলে তক্ষক তিনটি করেরহাট বনে অবমুক্ত করা হয়েছে।

মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বলেন, বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে আটক ব্যক্তিকে দোষী সাব্যস্ত করে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। তার কাছ থেকে পাঁচটি তক্ষক উদ্ধার করা হয়।

এসআই/আজকের বেলা
আজকের বেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

Get real time updates directly on you device, subscribe now.