সবারবেলায় সত্য বলি

রাঙামাটিতে বিএনপির ৯ নেতাকর্মী বহিস্কার

জনমনে আতঙ্ক সৃষ্টি, হুমকি, ভয়ভীতি প্রদর্শন, বিশৃঙ্খলাসহ নানান অভিযোগে রাঙামাটিতে ৯ নেতাকর্মীকে বহিস্কার করেছে জেলা বিএনপি। তবে বাঘাইছড়িতে বহিস্কৃত দুই নেতার দলীয় পদবি উল্লেখ করা হলেও বাকি ৭ জনের পদবি উল্লেখ করা হয়নি।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে পৃথক তিনটি বিবৃতিতে ৯ নেতাকর্মী, সমর্থককে বহিস্কারের কথা জানিয়েছে জেলা বিএনপি। রাঙামাটি জেলা বিএনপির সভাপতি দীপন তালুকদার দীপু ও সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুনের সই করা বিবৃতিতে বহিস্কারের কথা জানানো হয়েছে।

বহিস্কৃতরা হলেন— জেলার বাঘাইছড়ি পৌর বিএনপির সদস্য মো. নাছির ও বাঘাইছড়ি পৌর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মো. বখতেয়ার। এছাড়া রাঙামাটি জেলা শহরের পৌর এলাকার পুরাতন বাসস্টেশন এলাকার মোহাম্মদ কালু মিয়া (কসাই কালু), মো. ফারুক, মো. ইকবাল, মো. জুয়েল ও মহিলা কলেজ এলাকার মোহাম্মদ রানা, মো. লিটন এবং মো. রুবেল।

পৃথক তিনটি বিবৃতিতে একই ভাষায় জানানো হয়েছে, দলের নির্দেশনা অমান্য করে সংগঠন ও শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ড চালিয়ে সুনাম ও দলীয় শৃঙ্খলা নষ্ট করায় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক অভ্যন্তরীণ শৃঙ্খলা রক্ষার প্রয়োজনে দলের প্রাথমিক সদস্য পদসহ দলের সকল পর্যায়ের/অঙ্গ সংগঠনের পদ থেকে অব্যাহতি প্রদানপূর্বক সাময়িক বহিষ্কার করা হলো।

এ প্রসঙ্গে জানতে চাইলে রাঙামাটি জেলা বিএনপির সভাপতি দীপন তালুকদার দীপু বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ কারীদের বিরুদ্ধে অ্যাকশন নেওয়ার জন্য কেন্দ্র থেকে আমাদের নির্দেশনা রয়েছে। বহিষ্কারকৃতরা বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী ও সমর্থক। তাদের প্রাথমিক সদস্য পদসহ সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এসআই/আজকের বেলা
আজকের বেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

Get real time updates directly on you device, subscribe now.